Upside Down Gallery, Dhaka

প্রায় তিন হাজার বর্গফুট আয়তনের আপসাইড ডাউন হাউসের নীচ তলার সাতটি কক্ষকে সাজানো হয়েছে বেডরুম, ড্রইংরুম, ডাইনিং, রিডিং রুম, তান্ত্রিক ঘর, শাওয়ার রুম এবং কিচেনের আদলে। আর প্রতিটি কক্ষের আসবাপত্র গুলোকে যুক্ত করা হয়েছে রুমের সিলিং-এর সাথে, যা প্রতিটি কক্ষকে প্রদান করেছে ভিন্ন এক মাত্রা। আগত দর্শনার্থীদেরকে কক্ষের পরিচিতি এবং ছবি তোলার নির্দেশনা প্রদানের জন্য গাইডের ব্যবস্থা রাখা হয়েছে।

এখানে বিশেষ ভঙ্গিমায় তোলা ছবিগুলো উল্টো করে দিলেই নিঃসন্দেহে যেকেউ বিভ্রান্ত হতে বাধ্য। বৈচিত্রময় রঙের ব্যবহার, সুন্দর আসবাপত্র, চমকপ্রদ আলোকসজ্জা এবং সৃজনশীল উপস্থাপনা আপসাইড ডাউন গ্যালারীকে দর্শনার্থীদের কাছে অতি অল্প সময়েই জনপ্রিয় করে তুলেছে।

পরিদর্শনের সময়সূচী

শনি, মঙ্গল, বুধ, বৃহস্পতি এবং শুক্রবার এই পাঁচ দিন আপসাইড ডাউন গ্যালারী দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকে। আর প্রতি সপ্তাহের রবি ও সোমবার গ্যালারীটি বন্ধ থাকে।

আপসাইড ডাউন গ্যালারীর প্রবেশ মূল্য

আপসাইড ডাউন গ্যালারীর ভিন্ন জগতে প্রবেশ করতে জনপ্রতি ৪০০ টাকা প্রদান করতে হয়। ৩ বছরের কম বয়সের শিশুদের কোন প্রবেশ ফি প্রদান করতে হয় না। আর ১০ বছরের কম বয়সের শিশুদের জন্য প্রবেশ ফি জনপ্রতি ২৫০ টাকা। এছাড়া গ্যালারীতে অদ্ভুত সব ছবি তোলার জন্য ডিএসএলআর ক্যামেরা সার্ভিস নিতে চাইলে প্রতি গ্রুপকে ৩০০ টাকা প্রদান করতে হয়। ক্যামেরা সার্ভিস না নিলেও দর্শনার্থীদের চিন্তার কোন কারণ নেই। আপনার নিজের মোবাইল বা ক্যামেরা দিয়ে যত ইচ্ছে ছবি তোলতে পারবেন।

যোগাযোগ

House 2/6 Lalmatia C Block,
1207 Dhaka
মোবাইল: +88-01615-710070, +88-01676-624347
ইমেল: info@upsidedownbd.com
ওয়েবসাইট: upsidedownbd.com
ফেইসবুক: fb.com/upsidedownbd

কিভাবে যাবেন

রাজধানী ঢাকার যেকোন প্রান্ত থেকে বাস বা নিজস্ব পরিবহণে চড়ে লালমাটিয়ার সি ব্লকে এসে মিনার মসজিদের পূর্ব পাশের ২/৬ নম্বর ভবনের নিচতলায় অবস্থিত আপসাইড ডাউন গ্যালারীতে যেতে পারবেন। সূত্রঃ ভ্রমন গাইড