দম ফেলার জো নেই পাওলি দামের। এই মুহূর্তে ৪ টে মহাদেশে রমরমিয়ে চলছে ‘অরণি তখন’। মুক্তির অপেক্ষায় পাওলির ‘টোপ’। আর ইদানিং ব্যস্ত পাওলির দেখা মিলছে দিল্লির এক বস্তিতে। নতুন ছবি ‘হাল্কা’র শ্যুটিং করছেন পাওলি। ছবিতে রয়েছেন রণবীর শোরে এবং আদিল হুসেন। ছবির পরিচালক নীল মাধব পাণ্ডা, যিনি ‘আই অ্যাম কালাম’ তৈরি করে আন্তর্জাতিক ফিল্ম সার্কিটে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন। শঙ্কর-এহসান-লয় ছবির সঙ্গীত পরিচালনা করছেন।

২০১৫ তে ‘ইয়ারা সিলি সিলি’ র পর বলিউড পাওলিকে সেভাবে আর পায়নি। নীল মাধব পাণ্ডার ছবি দিয়েই আবার বলিউডে ফিরছেন পাওলি। পাওলি এখানে রণবীরের স্ত্রী। রণবীর একজন রিক্সাচালক আর পাওলি কারখানার কর্মী। আট বছরের ছেলেকে নিয়েই বস্তির মধ্যে তাঁদের সংসার। আট বছরের এই বালকই ছবির মূল চরিত্র।

ছবির গল্প শুধু বস্তির মানুষদের নিয়েই। না এর মধ্যে আলাদা ভাবে কোনও আন্ডারওয়ার্ল্ডের গল্প লুকিয়ে নেই। বস্তির মানুষের কাহিনি সোজাসাপটা ভঙ্গিতেই তুলে ধরেছেন পরিচালক। পাওলি আর রণবীর ছাড়াও ছবিতে রয়েছেন কুমুদ মিশ্র। ছবির বাস্তব দিকটা আরও নিখুঁত করতে পরিচালক বেছে নিয়েছেন বস্তিরই দু’জন মানুষকে। তবে পরিচালক বলছেন, “ধরে নিন, ছবিটা আই অ্যাম কালামেরই সিক্যোয়েল।”

‘টোপ’ এ বিহারের মহিলার চরিত্রে মাদারি খেলা দেখিয়েছেন পাওলি। আর এবার একজন বস্তিবাসী। পাওলি বললেন, “এইরকম একটা ছবির স্ক্রিপ্টের জন্য বহু দিন ধরে অপেক্ষা করে ছিলাম। উল্টো দিকে আবার রণবীর। অনেক কিছু শিখতে পারছি। ওয়ার্কশপও করতে হয়েছে। টোপের থেকেও এই ছবির চরিত্রটাও অনেকটা আলাদা।”